সংবাদ শিরোনাম :
গাজীপুর মেট্রোপলিটন শীগগিরই: স্বরাষ্ট্রমন্ত্রী

গাজীপুর মেট্রোপলিটন শীগগিরই: স্বরাষ্ট্রমন্ত্রী

গাজীপুর মেট্রোপলিটন শীগগিরই: স্বরাষ্ট্রমন্ত্রী
গাজীপুর মেট্রোপলিটন শীগগিরই: স্বরাষ্ট্রমন্ত্রী

বার্তা ডেস্কঃ অল্প সময়ের মধ্যেই গাজীপুর মহানগরের কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

শুক্রবার গাজীপুরে এক অনুষ্ঠানে তিনি বলেন, গাজীপুরকে মেট্রোপলিটন সিটি ঘোষণা করা হয়ে গেছে। গাজীপুর মেট্রোপলিটন আইন সংসদে উত্থাপিত হয়েছে এবং সংসদীয় কমিটি থেকে রিপোর্টও দেওয়া হয়েছে। এখন পার্লামেন্ট যে দিন শুরু হবে এর কয়েকদিনের মধ্যেই এটা পাশ হয়ে যাবে।

শহীদ বরকত স্টেডিয়ামে জাহাঙ্গীর আলম শিক্ষা ফাউন্ডেশন আয়োজিত কৃতি শিক্ষার্থীদের বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তিনি।

বিএনপিকে ঢাকায় সমাবেশ করার অনুমতি না দেওয়া প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, পুলিশ কমিশনার যখন মনে করেন যে এখানে কোনো রকম বিশৃংখল পরিস্থিতি হতে পারে কিংবা কোনো রকম আশঙ্কা থাকে তখনই তারা মিটিং করা থেকে বিরত থাকতে বলেন।

মন্ত্রী বলেন, “আমরা যেভাবে এগিয়ে চলছি আমাদের উন্নয়নের মহাসড়ক যেভাবে চলছে আমরা স্বল্প উন্নত দেশ থেকে কেবল উন্নয়নশীল দেশই হইনি। আমরা আমাদের নিজস্ব বঙ্গবন্ধু স্যাটেলাইট কিছু দিনের মধ্যে মহাকাশে উৎক্ষেপন করতে পারব।

“আমাদের মেট্রোরেল দৃশ্যমান হয়ে গেছে। এলিভেটেড এক্সপ্রেস দৃশ্যমান হচ্ছে। পদ্মাসেতু আমাদের গর্ব এই সেতুর জন্য আমাদের কারও কাছ হাত পাততে হয়নি। আমরা সেই জাতি আমরা মাথা উঁচু করে চলতে পারি।”

তিনি নতুন ভোটারদের উদ্দেশে বলেন, “আমরা যদি আবার অন্ধকারে নিমজ্জিত না হতে চাই তাহলে মনে রাখতে হবে নৌকার বিকল্প আর কিছু নেই। শেখ হাসিনার বিকল্প শুধুমাত্রই শেখ হাসিনা আর নৌকার বিকল্প শুধু মাত্রই নৌকাই।”

নৌকাকে ভোট দিয়ে জয়যুক্ত করে এই উন্নয়নের ধারাকে এই আলোকিত বাংলাদেশকে আরও বেশি আলোকিত করার আহ্বান জানান।

মন্ত্রী জাহাঙ্গীর আলম শিক্ষা ফাউন্ডেশন কর্তৃক কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও বৃত্তি প্রদানের এ উদ্যোগকে স্বাগত জানিয়ে এবং প্রশংসা করে এ ধরনের উদ্যোগ অব্যাহত রাখার আহবান জানান।

অনুষ্ঠানে মন্ত্রী কয়েকজন কৃতি শিক্ষার্থীদের হাতে বৃত্তির চেক তুলে দেন।

পরে জাতীয় ও স্থানীয় পর্যায়ের শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

জাহাঙ্গীর আলম শিক্ষা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন গাজীপুর জেলা পরিষদের চেয়ারম্যান আখতারউজ্জামান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হারুন অর রশিদ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. গিয়াস উদ্দিন, ডুয়েটের উপাচার্য মো. আলাউদ্দিন প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com